জীবনের গল্প

অ্যামাজন এর মালিক জেফ বেজোস এর জীবনী। Bangla Biography of Amazon CEO

জেফ বেজোসের বায়োগ্রাফি

(Jeff Bezos Biography in bengali)
 
ইলন মাস্কের পর পৃথিবীর বুকে দ্বিতীয় ধনী ব্যক্তি হিসেবে রাজত্ব করছেন জেফ বেজোস।যদিও ইলন মাস্কের আগে পৃথিবীর প্রথম ধনী ব্যক্তির খেতাব জিতেছিলেন জেফ বেজোস। (সোর্সঃ শীর্ষ ধণীর তালিকা)
 
অনলাইন প্ল্যাটফর্ম Amazon এর স্বতাধীকার হলেন জেফ বেজোস।আমাজন মূলত একটি ই-কমার্স ভিত্তিক ওয়েবসাইট যার দরূন বর্তমানে লক্ষ্য লক্ষ্য বেচাকেনা হচ্ছে।এটি তৈরি করা হয়েছিল একটি অনলাইন বুকশপ হিসেবে।
জেফ বেজোস এর ছবি
জেফ বেজোস এর জীবনী ও উক্তি
 
Amazon শুরুতেই রেকর্ড পরিমাণ বই বিক্রি করে বিশ্বকে তাক লাগিয়ে বর্তমানে এই পর্যায়ে এসে দাঁড়িয়েছে।
 

জেফ বেজোসের প্রাথমিক জীবনীঃ

জেফ বেজোসের জন্ম ১৯৬৪ সালের ১২ জানুয়ারি।তার পিতা টেড জর্গেনসন  আর মা জ্যাকলিন গ্রীস জর্গেনসন।জেফ বেজোসের যখন জন্ম হয় তখন তার মায়ের বয়স মাত্র ১৭ বছর।তখনো তার পড়ালেখা শেষ হয়নি।অল্প বয়সে সন্তান জন্ম দেওয়ার জন্য জেফ বেজোসের মাকে অনেক প্রতিকূল অবস্থার মধ্যে পড়তে হয়।আর এই কারণে বেজোসের বাবা মায়ের সম্পর্কে মনমালিন্য সৃষ্টি হয় এবং তাদের সম্পর্কে ভাঙন ধরে।জেফ বেজোসের বয়স যখন ৪বছর তখন তার মা আবার বিয়ে করেন মাইক বেজোসকে।মাইক বেজোস কখনো জেফ বেজোসকে তার বাবার শূণ্যতা অনুভব করতে দেননি এবং আদর, যত্ন আর ভালোবাসা দিয়ে আগলে রেখেছে এবং সামনে এগিয়ে যেতে সহায়তা করেছে।
 
জেফ ছোট বেলা থেকেই অনেকটা শৃজনশীল ছিলেন।তার বিচক্ষণতা ছিল লক্ষ্যনীয়।বাবার গ্যারেজের জিনিসপত্র গুলো খুলে আবার লাগাতেন।এই দেখে তার বাবা তার প্রতি খুব সন্তুষ্টি প্রকাশ করেন।
 
জেফ বেজোসের বৈবাহিক অবস্থাঃ
 
জেফ বেজোস দীর্ঘ ২৫ বছর বৈবাহিক সম্পর্কে আবদ্ধ ছিলেন ম্যাকেনজি বেজোসের সাথে।তবে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে তাদের বিবাহ বিচ্ছেদের গুঞ্জন শুনা যাচ্ছে তবে কোনোটিই এখনো নিশ্চিত করেননি।
 
জেফ বেজোসের শিক্ষা জীবনঃ
 
অসাধারণ ছাত্র ছিলেন জেফ বেজোস।মিয়ামি পল মেট্রো হাই স্কুলে তার পড়ালেখা।পরবর্তীতে নামকরা প্রিন্সটন ইউনিভার্সিটি তে এডমিশন নেন সেখানে তিনি ডিগ্রী অর্জন করেন কম্পিউটার সাইন্স এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এর উপরে।তারপর থেকে তিনি বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সাথে যুক্ত হন এবং খুব অল্প সময়ের মধ্যে তিনি প্রচুর অর্থের মালিক হন।
 
জেফ বেজোসের সফলতার আলোড়নঃ
 
জেফ বেজোস ফোর্থ স্ট্যান্ডার্ড এ পড়ার সময় তার প্রথম কোম্পানি তৈরি করেন ড্রীম ইনস্টিটিউট নামে যা কোম্পানি এডুকেশনাল সামার ক্যাম্প পরিচালনা করত।অসাধারণ প্রতিভার জন্য স্কুলে থাকাকালীন তিনি star lex s ও Silver night  মেডেল অর্জন করেন।পরবর্তীতে তাকে মহাকাশ  গবেষণা বিষয়ক প্রতিষ্ঠানে সুযোগ দেয়া হয় সেখানেও তিনি তার মেধার জোরে সফলতা অর্জনে পিছ পা হননি।
 
মাত্র 30 বছর বয়সেই বেজোস  D E Show কোম্পানিতে ভাইস প্রেসিডেন্ট এর পদে নির্বাচিত হন এবং সেখানেও তিনি একজন সফল মানুষ।
 
এছাড়া আমরা সকলেই জানি তিনি Amazon এর প্রতিষ্ঠাতা।বলতে গেলে জেফ বেজোসের সব চেয়ে বড় অর্জন এই “AMAZON”
 
 
নামঃ জেফ বেজোস (Jeff bezos)
 
জন্মঃ ১২ জানুয়ারি ১৯৬৪
 
মাতাঃ জ্যাকলিন গ্রীস জর্গেনসন
 
পিতাঃ টেড জর্গেনসন
 
স্ত্রীঃম্যাকেনজি বেজোস
 
সন্তানঃ ৪
 
 
জেফ বেজোসের জনপ্রিয় উক্তিঃ
 
“আপনি যদি সমালোচনা নিতে না পারেন, তবে নতুন অথবা চম‌ৎকার কিছু করার চেষ্টা করবেন না”