মেডিটেশন শিখতে ৫ টি অ্যাপ। 5 apps to learn meditation.

5 android apps to learn meditation
মেডিটেশন শেখার জন্য ৫টি অ্যাপ

আমরা প্রত্যেকেই আমাদের স্মার্টফোনে প্রচুএ সময় ব্যয় করি। অবস্থা এমন দাঁড়িয়েছে যে আমরা একবেলা না খেয়ে থাকতে রাজি আছি কিন্তু ফোনে চার্জ না থাকলে বা ফোন কাছে না থাকলে আমাদের অস্থির লাগে। যদি এই প্রয়োজনীয় জিনিষটা মেডিটেশনের মত গুরুত্তপুর্ন ও জীবন পরিবর্তনকারী কোন কাজে লাগানো যায় তাহলে কেমন হয়?

আজকের আর্টিকেলে আমরা ৫ টি এমন এন্ড্রোয়েড অ্যাপের কথা আলোচনা করব যেগুলি আপনাকে মেডিটেশনে সাহায্য করবে এবং আপনাকে গাইড করবে।

১। The Mindfulness App: এই অ্যাপটি একজন সদ্য শুরু করা মেডিটেটরের জন্য খুবই সহায়ক। এটি সহজে ব্যবহার করা যায় এবং এটি অনেক গুরুত্তপুর্ন ফিচারে ভরা। এটি আপনাকে গাইড করবে মেডিটেশন কিভাবে করতে হয়।

২। MindBody: মাইন্ডবডি আপনার হেলথ এসিস্টেন্ট হিসেবে কাজ করবে। এটি আপনাকে মেডিটেশন করতে সাহায্য করবে সাথে সাথে আপনার স্বাস্থ্যের রুটিনও নিয়ন্ত্রণ করবে। আপনি এখানে এক্সারসাইজ ট্র্যাক করতে পারবেন। এছাড়া এই অ্যাপ থেকেই আপনি সার্চ দিয়ে বিভিন্ন সাস্থ্য বিষয়ক ক্লাসও করতে পারেন সম্পুর্ন ফ্রিতে।

৩। Insight Timer : এই সম্পুর্ন ফ্রি অ্যাপে আছে প্রায় ৪৫০০ ফ্রি গাইডেড মেডিটেশন ট্রেনিং যা কিনা প্রায় ১০০০ প্রফেশনাল ট্রেইনারের তৈরি করা। এছাড়া এই অ্যাপে আপনি পাচ্ছেন ৭৫০ টিরও বেশী ফ্রি মেডিটেশন মিউজিক। আপনি যদি মেডিটেশনে নতুন হয়ে থাকেন তাহলে এই অ্যাপ আপনাকে অনেক সাহায্য করবে। এটি অনলাইন অ্যাপ তাই এটি আপনার ফোনের জায়গাও তেমন ব্যবহার করবে না। আপনি যদি অফলাইনে শুনতে চান তাহলে আপনাকে কিছু টাকা খরচ করতে হবে।

৪। Smiling Mind: এটিও একটি ফ্রি অ্যাপ। এটি একটি অভিনব এবং অত্যাধুনিক একটি অ্যাপ। এই অ্যাপ আপনাকে এবং পরিবারের সব বয়সের সকলকেই মেডিটেশন শিখানোর জন্য ডিজাইন করা হয়েছে। আপনি বিভিন্ন বয়সের মানুষের জন্য এই অ্যাপটি কাস্টম করতে পারবেন।

৫। Breethe: এই অ্যাপটি ডিজাইন করা হয়েছে এমন সব মানুষদের জন্য যারা মেডিটেশনে একেবারেই নতুন এবং চেষ্টা করেও পারছেন না। এই অ্যাপ এ আপনি সকাল, বিকাল ও রাত বিভিন্ন সময়ে ১০ মিনিট করে একদিনে মেডিটেশন করতে পারবেন। এটি তৈরি করা হয়েছে যেন আপনার মধ্যে একটি অভ্যাস তৈরি হয়।

এই ছিল আমাদের আজকের আর্টিকেল মেডিটেশনের উপরে এন্ড্রোয়েড অ্যাপ নিয়ে। মেডিটেশন আমাদের শান্তিময় সুন্দর জীবনের জন্য খুবই জরুরী। আপনি অ্যাপ ব্যবহার করে বাসে অথবা অফিসে যেকোন অবস্থাতেই করে নিতে পারেন। মেডিটেশন। সবাইকে ধন্যবাদ। আমাদের সাথেই থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *