ছাত্রদের জন্য অতি জরুরী ৫ টি অ্যাপ। 5 must have app for students..

5 android apps for students
ছাত্রদের জন্য ৫ টি অতি জরুরী এন্ড্রোয়েড অ্যাপ।

শেষ ১০ বছরে টেকনোলজি এত এগিয়ে গেছে যে আমরা প্রতিনিয়ত নতুন নতুন আবিষ্কার আর টেকনোলজির সাথে পরিচয় হচ্ছি। স্মার্টফোনের বৈপ্লবিক পরিবর্তন আমাদের জীবনের ধারাকেই পরিবর্তন করে দিয়েছে। আমাদের সামনে নিয়ে এসেছে একটা সম্ভাবনা ও সুযোগের নতুন ধাপ। ১০ বছর আগে আমরা আমাদের কম্পিউটার দিয়েও যে কাজ করতে পারতাম না তা এখন আমরা এন্ড্রোয়েডের অ্যাপের মাধ্যমে নিমিষেই করে ফেলছি।

আজকের আর্টিকেলটিতে আমি আপনাদের সাথে পরিচয় করিয়ে দিতে চাই ছাত্রদের জন্য দরকারি সেরা ৫ টি এন্ড্রোয়েড অ্যাপের সাথে।

edx
EDX অ্যাপ।

১।Edx : এটি একটি ফ্রি ইউনিভার্সিটি আপনি বলতে পারেন। এই অ্যাপ ইন্সটল করে এবং রেজিস্ট্রেসন করে আপনি কোন রকম খরচ ছাড়াই হার্ভার্ড ও এমআইটির মত স্বপ্নের বিশ্ববিদ্যালয় গুলির ফ্রি কোর্স। যেসব ছাত্র ছাত্রী পরীক্ষার্থী তারা এই সব কোর্সগুলি রেফারেন্স হিসেবে ব্যবহার করতে পারেন। এখানে বিশ্বের খ্যাত নামা শিক্ষকরা প্রতিটা বিষয়কে এত সহজ করে বুঝিয়েছে যে আপনার পড়াশোনার ক্ষেত্রে অনেক সহায়ক হবে।

২। Flashcards App:এই অ্যাপটি আপনাকে ফ্ল্যাশকার্ড তৈরি করতে দিবে যা আপনার ভোকাবুলারি বা ওয়ার্ড পাওয়ার বাড়াতে অনেক সহায়ক হবে। আপনি যদি নতুন কোন ভাষা শিখতে আগ্রহী হন অথবা ইংলিশ সেকেন্ড ল্যাংগুয়েজ হিসেবে শিখতে চান তাহলে আপনার জন্য এই অ্যাপটি একটি পারফেক্ট অ্যাপ। এই অ্যাপটিতে আপনি ৫০ টি ফ্ল্যাশ কার্ড ফ্রিতে ব্যবহার করতে পারবেন কিন্তু এরপরে আপনাকে ২.৫০ ডলার দিতে হবে বেশী ফ্ল্যাশ কার্ড তৈরি করতে।

৩। LectureNotes: আপনি স্কুল বা কলেজের বা কোন প্রোফেশনাল কোর্সের ছাত্র হয়ে থাকেন তাহলে এই অ্যাপটি আপনার জন্য আবশ্যক। এই অ্যাপে আপনি ইচ্ছামত আঁকতে পারবেন, নোট নিতে পারবেন, শিক্ষকের লেকচার অডিও ও ভিডিও আকারে সেভ করতে পারবেন এছাড়া এখানে ছবিও তুলে রাখতে পারবেন। এই অ্যাপটি আপনার করা সকল নোট সুন্দর করে সাঁজাতেও অনেক সাহায্য করবে। আপনি পরে নোট পিডিএফ আকারে সেভ অথবা প্রিন্ট করতে পারেন।

৪। Hi-Q mp3 voice Recorder:এই অ্যাপটিও অনেক দরকারি ছাত্রদের জন্য। এই অ্যাপ দিয়ে আপনি আপনার ক্লাস লেকচার রেকর্ড করতে পারবেন এবং নিজের ভয়েস নোটও রেকর্ড করে রাখতে পারেন। রেকর্ডকৃত ভয়েস আপনি অনলাইনে গুগল ড্রাইভে বা ড্রপবক্সে সেভ করে রাখতে পারেন যদি আপনার নিজের ফোনে জায়গা কম থাকে।

Tick Tack অ্যাপ

৫। TickTack: এটি একটি টুডু লিস্ট রিমাইন্ডার অ্যাপ। এটি আপনার সকল ক্লাস, রুটিন ও হোমওয়ার্কের কথা মনে রেখে আপনাকে সময় মত সতর্ক করে দিবে আপনার কাজ শেষ করার ব্যাপারে। এইতা খুবই সহজ ও সুন্দর অ্যাপ এবং ফ্রি। এটি আপনার প্রতিদিনের কাজ অনেক সহজ করে দিবে।

যেকোন টেকনোলজির ১০০% ব্যবহার করা খুবই জরুরী আধুনিক যুগে যদি আমরা যুগের  ধারার সাথে তাল মিলিয়ে চলতে চাই। আশা করি উপরের তথ্যগুলি আপনাকে অনেক সাহায্য করবে। আজকে এই পর্যন্তই পরের আর্টিকেলে আর দরকারি অনেক তথ্য নিয়ে হাজির হব। আমাদের সাথেই থাকবেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *