পৃথিবীর সেরা ১০ ধনী ফুটবলার। top 10 richest footballer in the world.

richest players in the world

অর্থ, খ্যাতি এবং রাজপুত্রদের মত লাইফস্টাইল এইগুলোই যেন মাঠের বাইরে সফল ফুটবলারদের পরিচয়। খুব সাধারণ পরিবার থেকে উঠে আসা এসব পায়ের জাদুকররা এক এক জন এতো টাকার মালিক যে আপনার বিশ্বাস করতে কষ্ট হবে। ফুটবলাররা ক্লাব থেকে তাদের কন্ট্রাক্ট থেকে তো টাকা পানই এছাড়া তারা বিভিন্ন এড ও বিভিন্ন পন্যের এম্বাসেডর হয়েও টাকা আয় করেন।

আজকে আগামীর বাংলার এই আর্টিকেলে থাকছে পৃথিবীর সেরা ১০ জন ধনী ফুটবলারের পরিচয় ও তাদের মোট সম্পদের পরিমাণ।

১। ফাইক বলকিয়াহব্রুনাই২০ বিলিয়ন ডলার
২। লিওনেল মেসিআর্জেন্টিনা৬০০ মিলিয়ন ডলার
৩। ক্রিশ্চিয়ানো রোনালদোপর্তুগাল৫০০ মিলিয়ন ডলার
৪। নেইমার জুনিয়ারব্রাজিল২০০ মিলিয়ন ডলার
৫। ইব্রাহিমোভিচ সুইডেন১৯৫ মিলিয়ন ডলার
৬। গ্যারেথ বেলইংল্যান্ড১৫০ মিলিয়ন ডলার
৭।পল পগবাফ্রান্স১২৫ মিলিয়ন ডলার
৮।আন্দ্রে ইনিয়াস্তাস্পেন১২৩ মিলিয়ন ডলার
৯। মেসুত অজিলজার্মানি১২০ মিলিয়ন ডলার
১০। ইডেন হেজার্ডবেলজিয়াম১০০ মিলিয়ন ডলার

১। ফাইক বলকিয়াহঃ

মোট সম্পদঃ ২০ বিলিয়ন ডলার।

বয়সঃ ২২ বছর।

ক্লাবঃ লেস্টার সিটি।

ফাইক বলকিয়া ফুটবল জগতে তেমন কোন পরিচিত মুখ না হলেও সম্পদের দিক দিয়ে তিনি অন্যসব ফুটবলারের চেয়ে উপরে। তিনি ব্রুনাই এর প্রিন্স জেফরি বলকিয়ার ছেলে। ২২ বছর বয়সি এই তরুণ আমেরিকার লস এঞ্জেলসে জন্মগ্রহন করেন এবং ফুটবলকে নিজের ক্যারিয়ার হিসেবে নেন। ২০১৯ সালে তিনি লেস্টার সিটির সাথে তিন বছর মেয়াদী পেশাদারী চুক্তি করেন।

২। লিওনেল মেসিঃ

মোট সম্পদঃ ৬০০ মিলিয়ন ডলার।

বয়সঃ ৩৪ বছর।

জাতীয় দলঃ আর্জেন্টিনা।

ক্লাবঃ প্যারিস সেইন্ট জারমেইন এফসি (পিএসজি), বার্সেলোনা (সাবেক)
লিওনেল মেসি বিশ্বসেরা আর্জেন্টাইন ফুটবল সেনসেশান, যিনি বর্তমান বিশ্বের অন্যতম জনপ্রিয় একজন এথলেট তার সম্পদের পরিমাণ ৬০০ মিলিয়ন ডলার। ২০২১ সালের আগস্ট মাসে তিনি বার্সেলোনা ছেড়ে পিএসজি এর সাথে চুক্তিবদ্ধ হন। খেলার বাইরে তার আয়ের বেশির ভাগ অংশ আসে পেপসি, এডিডাস, হুওয়াওয়ে, টার্কিশ এয়ারলাইন সহ আরো আসংখ্য ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকে।

৩। ক্রিশ্চিয়ানো রোনালদোঃ

মোট সম্পদঃ ৫০০ মিলিয়ন ডলার।

বয়সঃ ৩৬ বছর।

জাতীয় দলঃ পর্তুগাল।

ক্লাবঃ জুভেন্টাস এফসি, রিয়েল মাদ্রিদ (প্রাক্তন)

ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার। ইন্সটাগ্রামে সবচেয়ে বেশি ফলোয়ার সমৃদ্ধ প্রোফাইল তিনি। তার বর্তমান সম্পদের পরিমাণ ৫০০ মিলিয়ন ডলার। তিনি বর্তমানে জুভেন্টাসের হয়ে ফুটবল খেলেন। জুভেন্টাসে আসার আগে তিনি রিয়েল মাদ্দ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড এর মতো বড় বড় ক্লাবের হয়ে বিভিন্ন শিরোপা জিতেন। খেলা ছাড়াও তার আয়ের অন্যতম উৎস তার নিজেস্ব ব্র্যান্ড সি আর সেভেন (cr7) । নিজেস্ব ব্র্যান্ড ছাড়াও তিনি ক্রিয়া সামগ্রী ব্রান্ড নাইকির লাইফ টাইম ব্রান্ড এম্বাসিডর। এছাড়াও তার বিভিন্ন ব্যাবসা এবং এন্ডোর্সমেন্ট আছে।

৪। নেইমারঃ

মোট সম্পদঃ ২০০ মিলিয়ন ডলার।

বয়সঃ ২৯ বছর।

জাতীয় দলঃ ব্রাজিল।

ক্লাবঃ প্যারিস সেইন্ট জারমেইন এফসি।

নেইমার জুনিয়ার তরুণ ফুটবলারদের মধ্যে অন্যতম সেরা খেলোয়াড়। বর্তমানে পিএসজি এর এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার বর্তমান সম্পদের পরিমাণ ২০০ মিলিয়ন ডলার। তিনি খেলা থেকে আয়ের পাশাপাশি বিভিন্ন ব্রান্ড এর এন্ডোর্সমেন্ট থেকে আয় করে থাকেন। তার মধ্যে নাইকি, পুমা, পেনাসনিক, লরিয়াল, এয়ার জর্ডান অন্যতম।

৫। জালাটান ইব্রাহিমোভিচঃ

মোট সম্পদঃ ১৯৫ মিলিয়ন ডলার।

বয়সঃ ৩৯ বছর।

জাতীয় দলঃ সুইডেন।

ক্লাবঃ এসি মিলান

ইব্রাহিমোভিচ সুইডেন এর দৃষ্টিনন্দন ফুটবলার। তিনি ২০২১সালে চার বছরের অবসর ভেঙ্গে জর্জিয়ার সাথে ১-০ গোলের জয় দিয়ে সুইডেনের জাতীয় দলে ফিরে আসেন। ফুটবল বিশ্বে তিনি বর্তমানে ৫ম ধনী ফুটবলার। তিনি নাইক, মাইক্রোসফট, এক্সবক্স, নিভিয়া, স্যামসাং এবং ভলভো থেকে বিশাল অংকের টাকা আয় করেন।

৬। গ্যারেথ বেলঃ

মোট সম্পদঃ ১৫০ মিলিয়ন ডলার।

বয়সঃ ৩২ বছর।

জাতীয় দলঃ ইংল্যান্ড।

ক্লাবঃ রিয়েল মাদ্রিদ সিএফ ।
ইংল্যান্ড এর জনপ্রিয় খেলোয়াড় বেল বর্তমানে বিশ্বের ৬ষ্ঠ ধনী ফুটবলার। তার সম্পদের পরিমাণ ১৫০ মিলিয়ন। রিয়েল মাদ্রিদে খেলার পাশাপাশি তিনি বিভিন্ন নামীদামী ব্রান্ড এর এম্বাসিডর । এডিডাস, ইএ স্পোর্টস, নিশান মোটোরস এর মত প্রতিষ্ঠান তাঁকে মিলিয়নস অফ ডলার প্রদান করে তাদের  এন্ডোর্সমেন্ট চুক্তির জন্য।

৭।পল পগবাঃ

মোট সম্পদঃ ১২৫ মিলিয়ন ডলার।

বয়সঃ ২৮ বছর।

জাতীয় দলঃ ফ্রান্স।

ক্লাবঃ ম্যান চেস্টার ইউনাইটেড।
পল পগবা ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফার্সি মিডফিল্ডার বর্তমান বিশ্বের ৭ম ধনী ফুটবলার। তার সম্পদের পরিমাণ ১২৫ মিলিয়ন ডলার। ফ্রান্সের এই ফুটবলার জুভেন্টাস থেকে রেকর্ড মুল্যে ম্যানচেস্টার ইউনাইটেডে আসেন। ম্যান ইউ তে তার সাপ্তাহিক বেতন ২৯০,০০০ ইউরো। এছাড়াও এডিডাসের সাথে তিনি ৩১মিলিয়ন ইউরোর একটি বার্ষীক এন্ডর্সমেন্ট চুক্তিতে আবদ্ধ।

৮।আন্দ্রে ইনিয়াস্তা

মোট সম্পদঃ ১২৩ মিলিয়ন ডলার।

বয়সঃ ৩৭ বছর।

জাতীয় দলঃ স্পেন।

ক্লাবঃ ভিসেল কোব, বার্সেলোনা (সাবেক)

আন্দ্রে ইনিয়াস্তা স্পেনের ওয়ার্ল্ডকাপ জয়ী দলের হয়ে ২০১০ সালে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় সূচক গোল করেন। বর্তমানে তিনি জাপানের ভিসেল কোব ক্লাবের হয়ে খেলেন , এর আগে তিনি বার্সেলোনা দলের অধিনায়ক ছিলেন। তিনি বার্সা থেকে রেকর্ড ব্রেকিং সেলারিতে জাপানের ভিসেল কোব ক্লাবে জয়েন করেন। বর্তমানে ১২৩ মিলিয়ন ডোলার নিয়ে তিনি বিশ্বের ৮ম ধনী ফুটবলার।

৮। সারজিও আগুয়েরোঃ

মোট সম্পদঃ ৭২ মিলিয়ন ডলার।

বয়সঃ ৩০ বছর।

জাতীয় দলঃ আর্জেন্টিনা।

ক্লাবঃ ম্যাঞ্চেস্টার সিটি এফসি  ।

৯। মেসুত অজিল

মোট সম্পদঃ ১২০ মিলিয়ন ডলার।

বয়সঃ ৩২ বছর।

জাতীয় দলঃ জার্মানী (সাবেক)

ক্লাবঃ ফেরেনবেচেহ, আর্সেনাল (সাবেক)
বিশ্বের অন্যতম জনপ্রিয় জার্মান তারকা ফুটবলার মেসুত অজিল ১২০ মিলিয়ন ডলার নিয়ে বর্তমানে বিশ্বের ৯ম ধনী ফুটবলার। তিনি বর্তমানে একটি তার্কিশ ক্লাব ফেরেনবেচেহ (Fenerbahçe) এর হয়ে খেলেন। একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার কারনে তার আর্সেনাল এর সংগে চুক্তি বাতিল হয়ে যায়। তবুও ২০২০ সাল পর্যন্ত আর্সেনাল তাঁকে তার সেলারির একটি অংশ দিয়ে আসছিল। এছাড়াও এডিডাস, মার্সিডিজ বেঞ্চের মতো বড় বড় কম্পানির সাথে স্পন্সরশিপ চুক্তি তার আয়ের অন্যতম উৎস।

১০। ইডেন হ্যাজার্ডঃ

মোট সম্পদঃ ১০০ মিলিয়ন ডলার।

বয়সঃ ৩০ বছর।

জাতীয় দলঃ বেলজিয়াম।

ক্লাবঃ রিয়েল মাদ্রিদ, চেলসি এফসি (সাবেক)।
বেলজিয়ামের এই তরুণ ফুটবল আইকন বর্তমানে রিয়েল মাদ্রিদের অন্যতম আস্থার একজন খেলোয়াড়। এর আগে তিনি চেলসি তে তার ক্যারিয়ার এর একটি অংশ পার করেন। ১০০ মিলিয়ন ডলার নিয়ে তিনি ১০ ধনী ফুটবলার। খেলার পাশাপাশি বিভিন্ন ব্যাবসা এবং এন্ডোর্স্মেন্ট তার আয়ের জোগান দেয়।

তরুন এইসব ফুটবলার যে শুধু স্কোর আর নাম্বারেই এগিয়ে আছে তা নয়। এদের দেখা যায় বিভিন্ন সমাজ উন্নয়নমুলক কাজেও এরা এগিয়ে আসে।

এই ছিল আজকের সেরা দশ ফুটবলার এর তালিকা। এমন আরো অনেক মজার আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন। আমাদের ফেসবুক পেজে লাইক দিন। ধন্যবাদ সবাইকে।

তথ্যসূত্রঃ ক্লাসিফাইড ডট কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *